এনভয় টেক্সটাইলস প্রেফারেন্স শেয়ার ইস্যু করবে

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড প্রেফারেন্স শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে কোম্পানিটি সংগ্রহ করবে ৮৭ কোটি টাকা। বুধবার, ৩ জুলাই কোম্পানির পরিচালনা পর্ষদের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, এনভয় টেক্সটাইলস ১০ টাকা অভিহিত মূল্যে ৮ কোটি ৭০ লাখ প্রেফারেন্স শেয়ার ইস্যু করবে। যার মেয়াদ হবে ৫ বছর। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই শেয়ার বরাদ্দ করা হবে। এই বেন্ড বৈশিষ্ট্য হবে ফুললি রিডিমেবল (Fully Redeemable) ও নন-কনভার্টেবল (Nonconvertible) অর্থাৎ মেয়াদ শেষে এই প্রেফারেন্স শেয়ার সম্পূর্ণভাবে অবসায়িত হবে এবং এর কোনো অংশই শেয়ারে রূপান্তরিত হবে না।

অর্ধবার্ষিক হিসাবে অর্থাৎ বছরে দুই বার এই শেয়ারের সুদ পরিশোধ করা হবে। আর শেয়ারের জন্য টাকা নেওয়ার নির্ধারিত সময়সীমার (Subscription) এক বছর পর থেকে শেয়ারে বিনিয়োগকৃত মূল টাকা কিস্তি আকারে ফেরত দেওয়া শুরু হবে। অবশিষ্ট টাকার উপর সুদ হিসাব করা হবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদনের পর এই শেয়ার ইস্যু করা হবে। শেয়ার ইস্যু করে কোম্পানিটি কারখানার আধুনিকায়ন (বিএমআরই) এবং উচ্চ সুদের ঋণের একাংশ পরিশোধ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here