একই ভেন্যুতে বিশ্বে সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম ইকবাল

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। দেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রহকারী এই ওপেনার আরও একটি দিক থেকে সবার চেয়ে এগিয়ে আছেন। ওয়ানডে ফরম্যাটে এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হিসেবে বিশ্বে এক নম্বর স্থানে রয়েছেন তামিম।

ঢাকার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এখন পর্যন্ত ৭৭ ইনিংস খেলা তামিম ইকবালের সংগ্রহ ২ হাজার ৬১৯ রান। এরপর তালিকার দুই নম্বরে আছেন শ্রীলঙ্কার কিংবদন্তী ব্যাটসম্যান সানাথ জয়সুরিয়া। অবসরের আগে প্রেমাদাসা স্টেডিয়ামে ৭০ ইনিংসে ২ হাজার ৫১৪ রান সংগ্রহ করেছিলেন তিনি।

এক ভেন্যুতে সর্বোচ্চ রান করার দিক থেকে তিন নম্বরে আছেন বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। শের-ই বাংলা স্টেডিয়ামে ৭৬ ইনিংসে ২ হাজার ৪৭২ রান করেছেন জাতীয় দলের এই সেরা অলরাউন্ডার। তালিকার চার এবং পাঁচ নম্বর স্থানটি দখলে রেখেছেন যথাক্রমে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক ও বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৫৯ ইনিংসে ইনজামামের সংগ্রহ ২ হাজার ৪৬৪ রান। অপরদিকে মিরপুরের মাঠে মুশফিক ৮১ ইনিংসে ২ হাজার ৩৫১ রান করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here