ইন্দো-বাংলা আইপিও লটারি ১১ সেপ্টেম্বর

স্টাফ রিপোর্টার: ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিওর) লটারির  আগামী  ১১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, কাকরাইলে অনুষ্ঠিত হবে। কোম্পানিটির আইপিও আবেদন ৯ আগষ্ট শুরু হয়ে চলে ১৬ আগস্ট পর্যন্ত। কোম্পানির ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

ইন্দো-বাংলা ফার্মা আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে এ টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। উত্তোলিত টাকায় অবকাঠামো নির্মাণ, মেশিনারিজ ক্রয় এবং আইপিও সংক্রান্ত খাতে ব্যয় করবে।

ন্যাশনাল ব্যাংকের সঙ্গে কোম্পানির ঋণ সংক্রান্ত সমস্যা  কেন্দ্র করে  কোম্পানিটির আইপিওর ৬ মাসের স্থগিতাদেশ দেয়  আদালত।  ইতোমধ্যে আদালতের দেয়া আইপিও স্থগিতাদেশ  প্রত্যাহার  করেছে উচ্চআদালত । ন্যাশনাল ব্যাংকের সঙ্গে কোম্পানির ঋণ সংক্রান্ত সমস্যা সমাধানের পর এই সম্মতিপত্র পায় কোম্পানিটি। কোম্পানিটির ৪ জন পরিচালক ঋণ খেলাপি হওয়ায় ন্যাশনাল ব্যাংকের পক্ষ থেকে বরিশালের অর্থ ঋণ আদালতে মামলা দায়ের করা হয়।

গত বছরের ৩ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬১৩ তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

৩০ জুন ২০১৬ হিসাব বছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৬২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.৬৩ টাকা। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে এএফসি ক্যাপিট্যাল, ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইসরি লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here