ইত্তেফাকে করোনা : ১২ জন আক্রান্ত

ডেস্ক রিপোর্ট : আরও একটি জাতীয় সংবাদপত্রে বড় ধরণের আঘাত হেনেছে করোনাভাইরাস। দেশের অন্যতম প্রাচীন ও জনপ্রিয় পত্রিকা দৈনিক ইত্তেফাকে প্রায় এক ডজনের বেশী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। আর এই বিষয়টিকে ঘিরে পুরো অফিসে প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, কর্মীদের চেষ্টাতে দুই দফায় তাদের সবার নমুনা পরীক্ষা করা হয়। দ্বিতীয় দফায় নেওয়া নমুনার রিপোর্ট পাওয়া গেছে আজ, ০৯ মে। আর তাতেই ১২ জনের বেশি কর্মীর দেহে করোনা শনাক্ত হয়েছে।

কর্মীদের প্রথম গ্রুপের রিপোর্ট এখনো আসেনি। ওই রিপোর্ট পাওয়ার পর জানা যাবে আরও কেউ আক্রান্ত হয়েছেন কি-না। রিপোর্টের অপেক্ষায় থাকা কর্মীদের মধ্যে এখন চরম উদ্বেগ।

উল্লেখ, দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর কর্মীদের মধ্যে সংক্রমণের ঝুঁকি কমাতে ঢাকা ট্রিবিউন, ডেইলি স্টারসহ বেশ কিছু পত্রিকা ওয়ার্ক ফ্রম হোম কৌশল নেয়। পরবর্তীতে প্রথম আলো, সমকাল, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসসহ আরও কয়েকটি সংবাদপত্রও এই কৌশলে কাজ শুরু করে। এর মধ্যে প্রথম আলোর একজন সিনিয়র কর্মী করোনায় আক্রান্ত হলে তারা প্রধান অফিস বন্ধ করে দিয়ে বিকল্প ব্যবস্থায় পত্রিকার প্রকাশনা চালু রাখে।

এদিকে গত ২৮ এপ্রিল দৈনিক সময়ের আলো পত্রিকার নগর সম্পাদক হুমায়ুন কবীর খোকন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর এই পত্রিকাটির অফিসও বন্ধ করে দেওয়া হয়। এরাও বিকল্প ব্যবস্থায় পত্রিকা প্রকাশ করছে। প্রতিষ্ঠানটির ১৫ জনের বেশি কর্মীর করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ মে পত্রিকার একজন শিফট ইনচার্জ মাহমুদুল হাকিম অপু করোনার উপসর্গ নিয়ে মারা যান।

দেশে করোনাভাইরাস মোকাবেলায় ফ্রন্টলাইন যোদ্ধা সাংবাদিকদের মধ্যে সংক্রমণ বেড়েই চলেছে। মোট আক্রান্তের সংখ্যা শতক পূর্ণ করতে চলেছে। এত ঝুঁকির মধ্যে কাজ করে যাওয়া সত্ত্বেও তারা সব দিক থেকে অরক্ষিতই অবস্থায় আছে। এদের জন্য কোনো প্রণোদনার ব্যবস্থা হয়নি এখনো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here