ইউসিবি ক্যাপিটালের এমডিকে কমিশনের তলব

স্টাফ রিপোর্টার : ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ বীমা খাতের ২০ কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে একটি অনলাইন নিউজপোর্টালে ‘ইউসিবির ২০ বীমার মার্জিন বন্ধের সিদ্ধান্ত : বাজারে গুজব বিএসইসি পুরো বীমা খাতে স্থগিত করবে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। যার ভিত্তিতে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) তলব করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের বীমা খাতের ২০টি কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ না দেওয়ার সিদ্ধান্ত সোমবার, ১২ অক্টোবর সকালেই পুরো শেয়ারবাজারে পৌছে যায়। তবে খবরটি আরও অতিরঞ্জিত হয়ে বাজারে ছড়িয়ে পড়ে। পুরো বীমা খাতের শেয়ারে বিএসইসি মার্জিন ঋণ নিষিদ্ধ করবে বলে খবর ছড়ায়। যার কোন ভিত্তি ছিল না।

এ বিষয়ে সোমবার রাতে অনলাইনটিতে ‘ইউসিবির ২০ বীমার মার্জিন বন্ধের সিদ্ধান্ত : বাজারে গুজব বিএসইসি পুরো বীমা খাতে স্থগিত করবে’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়। যার উপর ভিত্তি করে কমিশন আজ, ১৩ অক্টোবর দুপুর ১২টায় ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশাকে কমিশনে তলব করেছে।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, ‘ইউসিবির ২০ বীমায় মার্জিন বন্ধের সিদ্ধান্ত : বাজারে গুজব বিএসইসি পুরো বীমা খাতে স্থগিত করবে’ শীর্ষক সংবাদটি কমিশনের দৃষ্টিগোচর হয়েছে। যার উপর ভিত্তি করে ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালককে কমিশনে তলব করা হয়েছে।

তিনি বলেন, গ্রাহকদেরকে কোন ধরনের নোটিশ না দিয়ে ২০ বীমা কোম্পানির শেয়ারে মার্জিন বন্ধ করার কারন সম্পর্কে জানতে চাওয়া হবে ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালকের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here