ইউনিয়ন ব্যাংকের ৯ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ইউনিয়ন ব্যাংক লিমিটেডের ৯ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থেকে সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলম। এজিএমে ব্যাংকের পরিচালক ও শেয়ারহোল্ডাররা অংশ গ্রহণ করেন। ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও এ বি এম মোকাম্মেল হক চৌধুরী সভায় স্বাগত বক্তব্য রাখেন। এ সময় অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. ঘাবিবুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় ২০২১ সালের আর্থিক বিবরণীসহ শেয়ারহোল্ডারদেও জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করা হয়।
স্বাগত বক্তব্যে ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও এ বি এম মোকাম্মেল হক চৌধুরী বলেন, গত দুই বছর বাংলাদেশসহ সমগ্র পৃথিবী করোনা ভাইরাসে বিপর্যস্ত হয়েছে। ব্যবসা-বাণিজ্যের স্থবিরতাসহ নানা প্রতিকূলতা সত্ত্বেও ২০২১ সালে ইউনিয়ন ব্যাংক সবকটি আর্থিক সূচকে ভালো করেছে। যথাযথ ব্যবস্থাপনা ও মানসম্মত ব্যাংকিং সেবা প্রদানের ফলে আমরা সাফল্যেও ধারা অব্যাহত রাখতে পেরেছি। গত বছর ইউনিয়ন ব্যাংকের মোট সম্পদ ১৫ দশমিক ৪২ শতাংশ বেড়েছে। ২০২১ সাল শেষে আমাদেও ব্যাংকের মোট সম্পদেও পরিমান ছিল ২১ হাজার ৩ কোটি টাকা, যা চলতি বছরের ৩০ জুন ২৪ হাজার ৯৪৪ কোটি টাকায় উন্নিত হয়েছে। দেশের চতুর্থ প্রজন্মেও ব্যাংকগুলোর মধ্যে ইউনিয়ন ব্যাংকই সবচেয়ে সফল।

তিনি বলেন, ২০২১ সালে ব্যাংকের রেটিং দীর্ঘ মেয়াদে ‘এ+’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-২’, যা ইউনিয়ন ব্যাংকের শক্তিশালী আর্থিক ভিত্তি, উত্তম তারল্য অবস্থা ও কাঠামোগত স্থিতিশীলতার নির্দেশক। বিনিয়োগ বহুমুখী করণের জন্য আমরা সময়োপযোগী কৌশলগত পদক্ষেপ নিয়েছি। ক্ষুদ্র ও এসএমই, নারী উদ্যোক্তা এবং উৎপাদনশীল খাতে ব্যাংকের বিনিয়োগকে সম্প্রসারণ করছি। শেয়ারহোল্ডার ও পরিচালনা পর্ষদেও দিক নির্দেশনা ও সহাযোগিতায় ইউনিয়ন ব্যাংক সামনের বছরগুলোতে আরো এগিয়ে যাব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলম ব্যাংকের সকল উদ্যোক্তা, পরিচালক, শেয়ার হোল্ডার, গ্রাহক, আমানতকারী ও কর্মকর্তা-কর্মচারীরপ্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপনকরেন। তিনি বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন, ডিএসই, সিএসই, বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য সকল নিয়ন্ত্রক সংস্থাকেও ধন্যবাদ জানান।

আহসানুল আলম বলেন, সকলের সহযোগিতায় চতুর্থ প্রজন্মের শারিয়াহ্ ভিত্তিক ইউনিয়ন ব্যাংক উত্তরোত্তর ভালো করছে। ২০২১ সমাপ্ত বছরে কর পরবর্তী মুনাফার উপর ভিত্তি করে ব্যাংকের পরিচালনা পর্ষদ ৫ শতাংশ নগদ ও ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ট সুপারিশ করেছে। ইউনিয়ন ব্যাংক এখন পর্যন্ত সাফল্যের পথে হেঁটেছে, ভবিষ্যতেও আরো বড় সাফল্যের পথে পদচারণা অব্যাহত রাখবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here