আল-আরাফাহ ইসলামী ব্যাংকের বন্ড অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড বন্ড ইস্যু করে ৫’শ কোটি টাকা সংগ্রহ করবে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ব্যাংকটিকে বন্ড ইস্যুর অনুমোদন দিয়েছে।

রবিবার, ২৯ আগস্ট অনুষ্ঠিত বিএসইসির ৭৩৯তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচিত বন্ডের মধ্যে ৪৫০ কোটি টাকার ইউনিট প্রাইভেট প্লেসমেন্ট বরাদ্দ করা হবে। বাকী ৫০ কোটি টাকার ইউনিট বরাদ্দ করা হবে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে। এর প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা। প্রাইভেট প্লেসমেন্টের ক্ষেত্রে ন্যুনতম সাবস্ক্রিপশন হবে ৫ কোটি টাকা। আর আইপিওতে ন্যুনতম ৫ হাজার টাকা লাগবে আবেদন করতে।

আলোচিত বন্ডটি হবে মেয়াদহীন (Perpetual Bond)। বন্ডটির কুপন হার হবে ৬ থেকে ১০ শতাংশের মধ্যে। বন্ডটি স্টক এক্সচেঞ্জের অলটারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

স্থানীয় উচ্চ সম্পদশালী ব্যক্তি, করপোরেট প্রতিষ্ঠান, ব্যাংক, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মার্চেন্ট ব্যাংক ও অনিবাসী বাংলাদেশীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড বরাদ্দ দেওয়া হবে।

এই বন্ডের অ্যারেঞ্জার ও ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। ট্রাস্টির দায়িত্ব পালন করবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড। আর আন্ডাররাইটার হিসেবে থাকবে ইসলামী ব্যাংক ক্যাপিটাল লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here