আল-আরাফাহ’র এমডি হিসেবে ফরমান আর চৌধুরীর পুনর্নিয়োগ

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এ ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে ফরমান আর চৌধুরীকে দ্বিতীয় মেয়াদে পুনর্নিয়োগ প্রদান করা হয়েছে। ১ অক্টোবর ২০২১ থেকে আগামী ৪ বছরের জন্য তাঁকে মনোনয়ন দেয়া হয়। খ্যাতনামা ব্যাংকার ফরমান আর চৌধুরী ১ অক্টোবর ২০১৮ তারিখ থেকে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এ ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে ৫ বছর এবং ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ৬ বছর দায়িত্ব পালন করেছেন।

চৌধুরী আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ১৯৮৬ সালে যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন এবং উক্ত ব্যাংকে দীর্ঘ ১২ বছর যাবৎ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

ব্যাংকিং অপারেশন বিশেষ করে ক্রেডিট এবং মার্কেটিং কার্যক্রমে তাঁর রয়েছে অপার অভিজ্ঞতা। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক বহু প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন এবং দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণ করেছেন।

ফরমান আর চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী লাভ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here