আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশন গাইডলাইন -২০২০’র ওপর বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : সম্প্রতি ‘আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশন গাইডলাইন ২০২০’ এর ওপর এক বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাপান-বাংলাদেশ ঔষধ কোম্পানি নিপ্রো জেএমআই ফার্মার উদ্যোগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় নিপ্রো জেএমআই ফার্মার প্রধান নির্বাহী (সিইও) মোঃ মিজানুর রহমান বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমরা নিপ্রো কর্পোরেশন, জাপানের সহযোগিতায় গুনগত ও মান সম্পন্ন ঔষধ উৎপাদন ও বাজারজাত করে আসছি। তিনি নিপ্রো জেএমআই ফার্মার এই বিশেষ উদ্যোগে চিকিৎসকদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বারডেম জেনারেল হাসপাতাল ও ইব্রাহিম মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ এসএম আশরাফুজ্জামান আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশনের নতুন গাইডলাইন-২০২০ সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করেন। ডায়াবেটিস রোগী যাদের উচ্চরক্তচাপ, হৃদযন্ত্রের অকার্যকারীতা, কিডনি সমস্যা ও স্থুলতায় আক্রান্ত তাদের ক্ষেত্রে এম্পাগ্লিফ্লোজিন ব্যবহারের উপকারিতা ও বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন তিনি।

বাংলাদেশ ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ডাঃ এ কে আজাদ খান তার পাঠানো বক্তব্যে সময় উপযোগী এমন কর্মশালা আয়োজন করার জন্য নিপ্রো জেএমআই ফার্মার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কর্মশালায় অন্যান্যরা ডায়াবেটিসের যুগান্তকারী ঔষধ এম্পাগ্লিফ্লোজিন (এমপা) বাংলাদেশে নিয়ে আসার জন্য নিপ্রো জেএমআই ফার্মার প্রশংসা করেন।

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট এন্ডোক্রাইনোলজিস্ট প্রফেসর এমেরিটাস ডাঃ হাজেরা মাহতাব ও প্রফেসর ডাঃ মোঃ ফারুক পাঠান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here