আবারও স্বর্ণের দাম বাড়ল

স্টাফ রিপোর্টার : পনের দিনের ব্যবধানে ফের স্বর্ণের দাম বাড়াল বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি। ফলে ভরি প্রতি ভালো মানের স্বর্ণের দাম হলো ৬০ হাজার ৩৬১ টাকা। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ানোর অজুহাতে নতুন করে স্বর্ণের দাম বাড়াল।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ঘোষণা অনুসারে রবিবার, ৫ জানুয়ারি থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজার ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ১৭৫ টাকা। এর আগে ছিল ৫ হাজার ৭৫টাকা। সেই হিসাবে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৩৬১ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণের গ্রামের মূল্য ছিল ৪ হাজার ৮৭৫টাকা। এখন বেড়ে হয়েছে ৪ হাজার ৯৭৫টাকা। অর্থাৎ প্রতি ভরি স্বর্ণ ৫৮ হাজার ২৮ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৫৩ হাজার ১২ টাকা। এছাড়া ১৮ ক্যারেট স্বর্ণের গ্রাম প্রতি ১০০ টাকা বেড়ে ৪ হাজার ৫৪৫ টাকায় দাঁড়িয়েছে।

এর আগে গত বছরের ১৯ ডিসেম্বর স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। দেশীয় মুদ্রার বিপরীতে ডলারের মূল্যবৃদ্ধি পাওয়ায় দাম বাড়ানোর কথা বলেছিল সংগঠনটি। ওই সময় ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ধরা হয়েছিল ৫৯ হাজার ১৯৪ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৫ হাজার ৬৯৬ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৫০ হাজার ৬৪০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here