আবারও সিএমজেএফের নেতৃত্বে রুবেল-মনির

স্টাফ রিপোর্টার : ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) নতুন মেয়াদে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন চ্যানেল টুয়েন্টি ফোরের আউটপুট এডিটর হাসান ইমাম রুবেল। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার মনির হোসেন। হাসান ইমাম রুবেল ও মনির হোসেন দ্বিতীয় বারের মতো এ দায়িত্ব পেলেন। তাদের নেতৃত্বাধীন নতুন কমিটি ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদে দায়িত্ব পালন করবে।

এর আগে তারা ২০১৭-১৮ ও ২০১৮-১৯ মেয়াদে সভাপিত ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।
শুক্রবার রাজধানীর এক রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তাদেরকে ওই পদে নির্বাচন করা হয়।

নতুন কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক মানব জমিনের রিপোর্টার এমএম মাসুদ। আর যুগ্ম সাধরণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলানিউজ২৪ ডটকমের সিনিয়র রিপোর্টার এসএমএ কালাম এবং অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার আবু আলী। তারা তিন জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে হাসান ইমাম রুবেল ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দ্য রিপোর্ট টুয়েন্টি ফোরের সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু পেয়েছেন ২২ ভোট।

সাধারণ সম্পাদক মনির হোসেন ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিজনেস আওয়ার টুয়েন্টি ফোরের নির্বাহী সম্পাদক আমিরুল ইসলাম নয়ন পেয়েছেন ১৯ ভোট।

কার্যনিবার্হী সদস্য পদের জন্য বার্তা টুয়েন্টি ফোরের মাহফুজুল ইসলাম পেয়েছেন ৪০ ভোট, ঢাকা ট্রিবিউনের নিয়াজ মাহমুদ সোহেল পেয়েছেন ৩২ ভোট, ঢাকা ট্রিবিউনের রিপোর্টার ইব্রাহিম হোসেন অভি পেয়েছেন ৩১ ভোট, সানবিডি টুয়েন্টি ফোরের গিয়াস উদ্দিন পেয়েছেন ৩১ ভোট, শেয়ারবাজার প্রতিদিনের নাজমুল ইসলাম ফারুক ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সিএমজেএফের উপদেষ্টা সুনীতি কুমার বিশ্বাসকে প্রধান নির্বাচন কমিশনার করে ৩ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশনের অন্য সদস্যরা ছিলেন সিএমজেএফের প্রতিষ্ঠাতা সভাপতি, অর্থসূচক সম্পাদক ও ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান এবং সিএমজেএফের সিনিয়র সদস্য  ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

নির্বাচনে ৫৯ জন ভোটারের মধ্যে ভোট দেন ৫৮জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here