স্টাফ রিপোর্টার: ১৯শে সেপ্টেম্বর, বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ সূচকে বুলিশ ক্যান্ডেল দেখা গেছে। আজ দিনের শুরু থেকেই সূচকে প্রচুর বাই প্রেশার লক্ষ্য করা যায়। টানা বাই প্রেশারে সূচক ১২টা পর্যন্ত বৃদ্ধি পায়। অতঃপর সূচক সাইড-ওয়েতে চলে যায়। পরবর্তীতে ১টা ৪৫ মিনিটের পর সূচক খানিকটা হ্রাস পেলেও ইতিবাচকভাবেই লেনদেন শেষ হয়। দিন শেষে সূচক ৩২.৪৫ পয়েন্ট বা ০.৫৯% বেড়ে বুলিশ ক্যান্ডেল তৈরি করে।

টেকনিক্যাল এনালাইসিস অনুযায়ী, গত কালকে বলিঙ্গার ব্যান্ডের লোআর ব্যান্ডে বাধাগ্রস্থ হয়ে মার্কেট আজ রিভার্স করে উপরের দিকে উঠে গেছে। আগামীতে মার্কেট আপার ব্যান্ডের দিকে ধাবিত হবে বলে বিশ্লেষকরা মনে করছেন।

এদিকে, স্টকাস্টিক ইনডিকেটর ২০ লেভেলের নিচে অবস্থান করছে। পাশাপাশি আজ K% লাইন D% লাইনকে নিচে থেকে ক্রস করে উপরের দিকে উঠেছে (বুলিশ সিগনাল)।

বুধবার ডিএসইতে ৮২৪ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে যা আগের দিনের চেয়ে প্রায় ৯৩ কোটি ৩ লাখ টাকা বেশি। গত মঙ্গলবার ডিএসইতে ৭৩১ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ১৩৩টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here