আট কোম্পানির লেনদেন সীমা উন্মুক্ত

স্টাফ রিপোর্টার: ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী ৮ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। চলবে উন্মুক্ত লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বসুন্ধরা পেপার: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.২২ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ২.৪১ টাকা বা ১০৮.৫৫ শতাংশ।

ডিএসই

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৯.১৮ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৯০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর সকাল ১১টায় ইনটারন্যাশনাল কনভেনসন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশের মার্কেটে সাধারণত দেখা যায় পুঁজিবাজারে তালিকাভূক্ত হলে আয় কমে যায়। বসুন্ধরা পেপার মিলস লিমিটেড এক্ষেত্রে অায় বাড়িয়ে ভাল উদাহরণ সৃষ্টি করলো।

বিবিএস কেবলস: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ  বোনাসসহ ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে বিবিএস কেবলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। গত বছর কোম্পানিটি ৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাসসহ ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। সে হিসেবে এ বছর  লভ্যাংশ বেড়েছে ২৫ শতাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮.০৮ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৪.১২ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ৩.৯৬ টাকা বা ৯৬.১২ শতাংশ।

আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৩১ টাকায়। যা আগের বছর একই সময় ছিল ১৯.১৭ টাকা।

আগামী ২৩ ডি‌সেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আমরা নেটওর্য়াকস: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ  লভ্যাংশ ঘোষণা করেছে আমরা নেটওর্য়াকস লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.০১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৩১ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ১.৭০ টাকা বা ৭৯.৮১ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩২.৩৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২৯.৮৬ টাকা।

আগামী ২৪ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আইসিবি: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ ও ৫ শতাংশ  বোনাসসহ ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬.২৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৬.৯৫ টাকা। সে হিসেবে কোম্পানির আয় কমেছে ০.৬৮ টাকা বা ৯.৭৮ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৭.২৬ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৭৮ টাকা।

আগামী ৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় হোটেল পূর্বানী, ঢাকায় কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪৮ শতাংশ নগদ  লভ্যাংশ ঘোষণা করেছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৯৬ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৮.২২ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.৭৪ টাকা বা ৯ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১.৫৩ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৫৭ টাকা।

আগামী ২০ ডিসেম্বর সকাল ১০টায় কোম্পানির ব্যাটারি কারখানা প্রাঙ্গন সোনারগাঁও, নারায়ণগঞ্জে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে

কাশেম ইন্ডাস্ট্রিজ: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ  ঘোষণা করেছে কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৮২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৫.২৫ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৪ টাকা।

আগামী ২৯ নভেস্বর সকাল সাড়ে ১০টায় রাওয়া কনভেনশন সেন্টার, মহাখালী, ঢাকায় কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইউনিক হোটেল লিমিটেড: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮.৮২ টাকায়।

ঘোষিত লভ্যাংশ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী৬ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

কেএন্ডকিউ লিমিটেড: ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ  ঘোষণা করেছে কেএন্ডকিউ লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৬.৫৫ টাকায়।

ঘোষিত লভ্যাংশ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ ডি‌সেম্বর অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here