আজ সুইজারল্যান্ডে শুরু হচ্ছে রোড শো

দেশে বিদেশী বিনিয়োগ বাড়ানোর উদ্দেশ্যে ‘ইনভেস্টর সামিট: বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শিরোনামে সুইজারল্যান্ডে দুইদিন ব্যাপী ‘রোড শো’ আজ সোমবার, ২০ সেপ্টেম্বর শুরু হচ্ছে।

প্রথম দিন সুইজারল্যান্ডের জুরিখে স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টায় (বাংলাদেশ সময়: দুপুর ১.৩০ টা) রোড শো এর কার্যক্রম শুরু হয়ে তা শেষ হবে দুপুর ১ টা (বাংলাদেশ সময়: বিকেল ৫ টা)। ২২ সেপ্টেম্বর রোড শো হবে জেনেভায়।

আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর জন্য যে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তারই অংশ হিসেবে এই রোড শো’র আয়োজন।

রোড শো’তে সুইজারল্যান্ডে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডারদের কাছে বাংলাদেশের শেয়ারবাজারসহ সার্বিক অর্থনীতির বর্তমান পরিস্থিতি, বিনিয়োগ সুযোগ-সুবিধা এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

এবারের আয়োজনে দেশের শেয়ারবাজারে বিনিয়োগে আগ্রহী করে তুলতে কিছু বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে। প্রবাসীরা কীভাবে শেয়ার বাজারে সরাসরি বিনিয়োগ করবে সেই কৌশল ও সার্বিক নিরাপত্তার বিষয় তুলে ধরা হবে। দেশের শেয়ারবাজারে বিনিয়োগের উপযুক্ত স্থান হিসেবে চিহ্নিত করার জন্য বিশ্বজুড়ে বিভিন্ন দেশ ও শহরগুলোতে ধারাবাহিক রোড শো করার পরিকল্পনা করা হয়েছে। এর আগে দুবাই ও যুক্তরাষ্ট্রে ‘রোড শো’ আয়োজন করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here