আজিজের আত্মঘাতি গোলে ইরানের জয়

ক্রীড়া ডেস্ক : ম্যাচে ৬৮ শতাংশ বলের দখল ছিল মরোক্কোর কাছে। ৩২ শতাংশ ছিল ইরানের। আক্রমণের ধারও ইরানের চেয়ে বেশি ছিল আফ্রিকান দেশ মরোক্কোর। ৩টি ছিল গোলমুখেসহ ১৩টি আক্রমণ শানিয়েছে তারা। তার মধ্যে । অন্যদিকে ২টি ছিল গোলমুখেসহ ইরান আক্রমণ শানিয়েছে ৯টি। কিন্তু দিনশেষে মরোক্কো পরাজিতদের দলে। তাদের ফরোয়ার্ড আজিজ বোহাদ্দুজের আত্মঘাতি গোলে হেরে গেছে মরোক্কো।

অবশ্য ম্যাচটির নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়েছিল গোলশূন্যভাবে। কিন্তু যোগ করা সময়ে (৯০+৫) আত্মঘাতি গোলে হেরে যায় মরোক্কানরা। জিতে যায় ইরান। যা বিশ্বকাপে ১৯৯৮ সালের পর ২০ বছর পর বিশ্বকাপে ইরানের প্রথম জয়।

বামপ্রান্তে ফ্রি কিক পায় ইরান। ফ্রি কিক থেকে উড়ে আসা বল হেড দিয়ে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন বল মরোক্কোর আজিজ বোহাদ্দুজ। উল্লাসে মেতে ওঠে ইরান। মরোক্কোর গোলরক্ষক মাটিতে লুটিয়ে পড়েন। আজিজ কান্নায় ভেঙে পড়েন।

ইরান পঞ্চমবারের মতো বিশ্বকাপে খেলছে। ১৯৭৮, ১৯৯৮, ২০০৬ ও ২০১৪ বিশ্বকাপে তারা খেলেছে। কিন্তু তারা একবারও গ্রুপপর্বের গণ্ডি পেরুতে পারেনি। আজ প্রথম ম্যাচে জয় পাওয়ায় পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন দেখতেই পারে ইরান। তবে তাদের স্বপ্নকে চোখ রাঙাচ্ছে পর্তুগাল ও স্পেন। তাদের যেকোনো একটি দলকে পেছনে ফেলে তবেই যে যেতে হবে পরের রাউন্ডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here