আগামী মার্চে পূর্বাচলে বাণিজ্যমেলা আয়োজনের প্রস্তুতি

দীর্ঘদিন ধরেই রাজধানীর আগারগাঁওতে বছরের প্রথম দিন শুরু হয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। তবে এবার করোনাভাইরাসের কারণে জানুয়ারিতে হচ্ছে না ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২১। আগামী মার্চে বাণিজ্যমেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন সংশ্লিষ্টরা, তবে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি।

এদিকে আগারগাঁওয়ের বাণিজ্যমেলার অস্থায়ী স্থাপনার কারণে যানজটসহ নানা ঝামেলা পোহাতে হয় রাজধানীবাসীকে। এসব বিষয় বিবেচনা করে পূর্বাচলে নতুন স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র তৈরি করা হয়েছে, যা ৩১ ডিসেম্বর হস্তান্তর করবে চীনা নির্মাতারা।

আজ রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত রপ্তানি উন্নয়ন ব্যুরোর বোর্ডসভায় আগামী বাণিজ্যমেলা নিয়ে আলোচনা হয়। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে সভায় বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন, ইপিবির ভাইস চেয়ারম্যান এএইচ এম আহসান, ইপিবি মহাপরিচালক মাহবুবুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে মার্চ মাসের যেকোনো দিন উদ্বোধন করা হবে মাসব্যাপী এই মেলা- এমনটাই জানা গেছে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে।

এছাড়া করোনাভাইরাসের প্রকোপ কমাতে শারীরিক উপস্থিতির পাশাপাশি এবার অনলাইনেও চলবে মেলা।

আগামী মার্চে পূর্বাচলে স্থায়ী প্রদর্শনী কেন্দ্রে আন্তর্জাতিক বাণিজ্যমেলা অনলাইন ও শারীরিক উপস্থিতি- উভয় পদ্ধতিতে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে সংশ্লিষ্টরা। তবে এখনো বাণিজ্যমেলার তারিখ ঘোষণা করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here