আইসিবির এমডি বিডি ডাটা সেন্টারের চেয়ারম্যান হলেন

রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোঃ আবুল হোসেন যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত কোম্পানি Bangladesh Data Center and Disaster Recovery Site Ltd এর চেয়ারম্যান মনোনীত হয়েছেন।

মঙ্গলবার, ২৯ জুন অনুষ্ঠিত বাংলাদেশ ডাটা সেন্টারের পরিচালনা পর্ষদের প্রথম সভায় তাকে চেয়ারম্যান মনোনীত করা হয়। ভার্চুয়ালি অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

সভায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, সোনালী ব্যাংক লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, সাধারণ বীমা কর্পোরেশন, রূপালী ব্যাংক লিমিটেড এবং সিডিবিএলের মনোনীত পরিচালকবৃন্দ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

উল্লেখ, Bangladesh Data Center and Disaster Recovery Site Ltd হচ্ছে বাংলাদেশ সরকার, রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত একটি কোম্পানি। এটি দেশে বিশেষায়িত ডাটা সেন্টার প্রতিষ্ঠা করবে। এই সেন্টারে ব্যাংক ও এনবিএফআইসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ডাটা সংরক্ষিত থাকবে। অগ্নিকাণ্ড, ভূমিকম্প বা অন্য কোনো দুর্যোগে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সার্ভার বা ডাটাব্যাংক নষ্ট হয়ে গেলে বাংলাদেশ ডাটা সেন্টারের সার্ভার থেকে তা উদ্ধার করা যাবে।

উল্লেখ, Bangladesh Data Center and Disaster Revovery Site Ltd. চলতি বছরের ১১ মার্চ যৌথ মূলধনী কোম্পানিসমূহ ও ফার্মস অধিদপ্তরে নিবন্ধিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here