আইসিএসবির নতুন সিইও ব্রিগেডিয়ার জহিরুল ইসলাম (অবঃ)

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি, জি (অবঃ) ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর সচিব এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন।

এর আগে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) -এর অধিভুক্ত আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (এআইবিএ) পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর গ্রহণের আগে ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জহিরুল ইসলাম তুরস্ক ও ইতালিতে কূটনৈতিক দায়িত্বে ডিফেন্স এটাশে হিসেবে দ্বিপাক্ষিক শিক্ষা, প্রযুক্তি, অর্থ, স্বাস্থ্য এবং রসদ ক্ষেত্রে প্রতিরক্ষা সহযোগিতা বর্ধনের দায়িত্ব পালন করেন।

তার দীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবনে ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জহিরুল ইসলাম প্রধানমন্ত্রীর সচিবালয়ে (সশস্ত্র বাহিনী বিভাগ) পরিচালক (প্রশাসন ও ব্যবস্থাপনা), আর্টিলারি সেন্টার অ্যান্ড স্কুলের কমান্ড্যান্ট, বগুড়া সেনানিবাসের আর্টিলারি ব্রিগেডের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি জাতিসংঘের সামরিক পর্যবেক্ষক হিসেবে ইরাক ও কুয়েতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও কাজ করেছেন। জনাব ইসলাম ১৯৮০ সালের ১৩ই জুন বিএমএ লং কোর্সের মাধ্যমে সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here