আইপিএল খেলতে অনাগ্রহ মুশফিকুর রহিমের

ডেস্ক রিপোর্ট : আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় বসবে আইপিএল নিলাম। এবারের আইপিএলে বিদেশি ২৫৮ জন ক্রিকেটারের মধ্যে বাংলাদেশ থেকে আছেন ৬ ক্রিকেটার। মুশফিকুর রহিম খেলতে আগ্রহ প্রকাশ না করায় এবং নাম নিবন্ধন না করায় বাংলাদেশি বাকি ছয় ক্রিকেটারকে নিলামে তোলা হতে পারে।

বাংলাদেশ থেকে আগ্রহ প্রকাশ করেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ এবং সৌম্য সরকার।

এই ছয় ক্রিকেটারের মধ্যে মোস্তাফিজ ও তামিম এর আগেও আইপিএল খেলতে গিয়েছিলেন। মোস্তাফিজ ২০১৬ ও ২০১৭ সালে হায়দ্রাবাদের জার্সিতে খেলেছেন। মাঝে ২০১৮’তে খেলেছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। গতবার বিসিবি মোস্তাফিজকে নিবন্ধনের অনুমতি দেয়নি। সাকিব খেলেছেন গতবার। এবার সাকিব নেই নিষেধাজ্ঞা থাকায়। আর তামিম ২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ পাননি।

সব মিলিয়ে এবারের নিলামে উঠতে চান ৯৭১ ক্রিকেটার। এর মধ্যে ২৫৮ জন বিদেশি কোটায় আর ৭১৩ ক্রিকেটার দেশি কোটায় নিজেদের আগ্রহ জানিয়েছেন। তাদের মধ্যে ২১৫ জনের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা হয়েছে। আর ৭৫৪ ক্রিকেটার আনক্যাপড। দুই ক্রিকেটার আইসিসির সহযোগী সদস্য দেশের।

তাদের সঙ্গে আফগানিস্তানের ১৯ জন, অস্ট্রেলিয়ার ৫৫ জন, ইংল্যান্ডের ২২ জন, নেদারল্যান্ডসের একজন, নিউজিল্যান্ডের ২৪ জন, দক্ষিণ আফ্রিকার ৫৪ জন, শ্রীলঙ্কার ৩৯ জন, আমেরিকার একজন, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন আর জিম্বাবুয়ের তিনজন আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here