অ-বন্টিত লভ্যাংশ ও আইপিওর টাকা বিতরণে সামিট অ্যলায়েন্সের নোটিস

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্টের বিনিয়োগকারীদৈর অদাবিকৃত বা অবন্টিত কোনো লভ্যাংশ থেকে থাকলে তা ৩০ সেপ্টেম্বরের মধ্যে কোম্পানির শেয়ার অফিসে যোগাযোগ করে সংগ্রহ করার আহ্বান জানানো হয়েছে। একইভাবে কোম্পানিটির আইপিওর আবেদনকারীদের মধ্যে কারো রিফান্ড বাকি থাকলে তাও সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও তালিকা সামিট অ্যালায়েন্সের www.saplbd.com পাওয়া যাবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে শেয়ারহোল্ডারদের যোগাযোগ করতে আহ্বান করেছে। এই সময়ের মধ্যে শেয়ারহোল্ডাররা যোগাযোগ না করলে অদাবিকৃত/অবন্টিত লভ্যাংশ ও রিফান্ডের অর্থ আগামী ৪ অক্টোবরের মধ্যে পুঁজিবাজার স্থিতিশীলতা ফান্ডে স্থানন্তর করা হবে।

প্রসঙ্গত, পুঁজিবাজার স্থিতিশীলতা ফান্ড গঠনের জন্য তালিকাভুক্ত সব কোম্পানিকে শেয়ারহোল্ডারদের অ-দাবিকৃত ও অবন্টিত লভ্যাংশের টাকা ওই ফান্ডে স্থানান্তরের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। পাশাপাশি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) সাবস্ক্রিপশনের অ-দাবিকৃত ও অবন্টিত চাঁদার অর্থও স্থিতিশীলতা ফান্ডে জমা দিতে হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ৬ জুলাই এমন নির্দেশনা জারি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here