‘অর্থনৈতিক মন্দার কারণে ব্যবসা বাড়ছে না’

স্টাফ রিপোর্টার : আমরা ধারাবাহিকভাবেই ব্যবসা ভালো করে আসছি। তবে অর্থনৈতিক মন্দার কারণে ব্যবসা প্রয়োজনের তুলনায় বাড়ছে না বলে জানান শাশা ডেনিমসের স্বতন্ত্র পরিচালক এন কে এ মবিন।

বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর কোম্পানির ২২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন। কোম্পানির চেয়াম্যান উপস্থিত না থাকায় তিনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

তিনি বলেন, কোম্পানি প্রতিবছরই ব্যবসা ভালো করে আসছে। তবে বর্তমানে যে পরিমাণে ব্যবসা হওয়ার কথা সে পরিমাণে হচ্ছে না। কারণ দেশে অর্থনৈতিক মন্দা চলছে। এরসাথে বর্তমানে ব্যাংকের উচ্চ সুদহার আর একটি বিষয়। ব্যাংকের কাছ থেকে উচ্চ সুদে ঋণ নিয়ে ব্যবসা বাড়ানো সম্ভব যাচ্ছে না।

এজিএম এ শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানির লভ্যাংশসহ মোট ছয়টি এজেন্ডা অনুমোদন করেন। কোম্পানি গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৫ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৪৬ টাকা ৪৭ পয়সা।

স্বতন্ত্র পরিচালক এন কে এ মবিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক শামস মাহমুদ, স্বতন্ত্র পরিচালক সৈয়দ মাইনুল হক, পরিচালক জেরিন মাহমুদ,মোহাম্মদ জামাল আবদুন নাসের (অপারেশন) ও মো. আহাসানুল হক ( ফিন্যান্স)। এছাড়াও কোম্পানির সিএফও, সেক্রেটারী ও শেয়ারহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here