অর্থনীতির উন্নয়নের স্বার্থে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি একসাথে কাজ করবে

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের অর্থনীতির উন্নয়নে সমন্বয় করে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এলক্ষ্যে প্রতি মাসে দুই নিয়ন্ত্রক সংস্থার মধ্যে পরামর্শমূলক বৈঠক হবে। সোমবার, ০১ জুন দুই নিয়ন্ত্রক সংস্থার শীর্ষ পর্যায়ের আলোচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন কমিশন। এতে বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে কমিশনার খন্দকার কামালুজ্জামান, ড. শেখ সামসুদ্দিন আহমেদ ও নির্বাহি পরিচালক সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম সাংবাদিকদের বলেন, ক্ষুদ্র বিনিয়োগকারীরা যাতে তালিকাভুক্ত ব্যাংকগুলোর কাছ থেকে নগদ লভ্যাংশ পেতে পারে, সে বিষয়ে সহযোগিতামূলক নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে আসতে পারে। সেপ্টেম্বরের আগে কোনো ব্যাংক নগদ লভ্যাংশ দিতে না পারলেও ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য ছাড় দেওয়া হতে পারে বলে জানান তিনি।

শেয়ারবাজারের উন্নয়ন এবং করোনাভাইরাস পরবর্তী সম্ভাব্য ঝুকিঁ মোকাবেলায় করণীয় নিয়ে বৈঠকে আলোচনা করা হয়। এছাড়া দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি কিভাবে একসাথে কাজ করতে পারে, তা নিয়ে আলোচনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here