অনুমোদিত মূলধন বাড়াতে ওইমেক্সের ইজিএম

স্টাফ রিপোর্টার: অনুমোদিত মূলধন অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ১২০ কোটি টাকা এবং প্রেফারেন্স শেয়ারের অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা করার জন্য শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামীকাল(০৬ মে,১৮) কাল সকাল ৯টায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত সুগন্ধা কনভেনশন হলে বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করবে ওইমেক্স ইলেকট্রোড লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, নন-কনভার্টেবল প্রেফারেন্স শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি। ১০ টাকা অভিহিত মূল্যে বাজারে সাড়ে তিন কোটি প্রেফারেন্স শেয়ার ইস্যু করে ৩৫ কোটি টাকা সংগ্রহ করতে চায় তারা। মূলধন ভিত্তি শক্তিশালী করতেই এ অর্থ উত্তোলন করবে তারা। এজন্য আর্টিকেলস অব মেমোরেন্ডাম ও আর্টিকেলস অব অ্যাসোসিয়েশনের কিছু ধারাও সংশোধন করতে হবে। এতে নিয়ন্ত্রক সংস্থা এবং সাধারণ শেয়ারহোল্ডারদের অনুমোদনের প্রয়োজন হবে।

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ওইমেক্স। গেল হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৯৬ পয়সায়।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) ৯৩ পয়সা ইপিএস দেখিয়েছে ওইমেক্স ইলেকট্রোড, আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ৪ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ৬১ পয়সায়। কোম্পানিটি ওয়েল্ডিং ইলেকট্রোড, জিআই তার ও তারকাঁটা প্রস্তুত করে। বর্তমানে তাদের পরিশোধিত মূলধন ৫০ কোটি ৪৮ লাখ ১০ হাজার টাকায় উন্নীত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here