অনুমোদন হলো ডিজিটাল স্টক ব্রোকার নীতিমালা

স্টাফ রিপোর্টার : সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন ‘ডিজিটাল বুথ (স্টক ব্রোকার/ট্রেক হোল্ডার) নীতিমালা, ২০২০ অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার, ০৪ নভেম্বর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৭তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।

কমিশনের নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর অধীনে নিবন্ধিত স্টক ব্রোকার/ট্রেক হোল্ডার ব্যবসা প্রসার এবং বিনিয়াগকারীদের নিকট সেবা সহজীকরণের লক্ষ্যে ‘ডিজিটাল বুথ (স্টক ব্রোকার/ট্রেক হোল্ডার) নীতিমালা, ২০২০ অনুমোদন দেয়।

এটি বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধি, দেশের সকল নিবাসী ও অনিবাসী বিনিয়াগকারীদের বিনিয়াগের সুযোগ সৃষ্টির মাধ্যমে পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে সহায়ক হবে।

আলাচ্য নীতিমালার অধীনে ডিজিটাল বুথ বিএসইসি কতৃর্ক অনুমোদিত কোন ব্রোকারের প্রধান কার্যালয় বা কোন পূর্ণাঙ্গ শাখার সরাসরি তত্ত্বাবধান ও নিয়ন্ত্রণে পরিচালিত হবে যা দেশের ইউনিয়ন কেন্দ্র হতে উপজেলা, জেলা পর্যায়ে ব্যবসায়িক কেন্দ্রে এবং বিদেশে একই রকম এলাকায় স্থাপন করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here