৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

স্টাফ রিপোর্টার: মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) ৪০তম বিসিএসের মোট ১ হাজার ৯০৩ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কোটা বিষয়ে সরকারের সবশেষ গ্রহণ করা সিদ্ধান্তানুযায়ী এই বিসিএসের মাধ্যমে ক্যাডার নিয়োগ হবে। সূত্রে পিএসসির ওয়েবসাইট।

কোন পদে কতজন: পিএসসি সূত্র বলছে, ৪০তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে।  তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

আবেদন গ্রহণ: অনলাইনে আবেদন কেরতে হবে। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩০ সেপ্টেম্বর, চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে www.bpsc.gov.bd  এই ঠিকানায়।

আবেদনের যোগ্যতা: এ পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে। প্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন করবেন যেভাবে: এ পদে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। bpsc.teletalk.com.bd  এই ওয়েবসাইটে লগ ইন করলে একটি লিংক পাওয়া যাবে। এই লিংকে প্রবেশ করে সংশ্লিষ্ট নির্দেশনা মোতাবেক অনলাইন আবেদনপত্র পূরণ করতে হবে।  সঠিকভাবে পূরণকৃত অ্যাপ্লিকেশন কপির ইউজার আইডি দিয়ে আবেদন ফি জমা দিতে হবে। শুধু ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা উক্ত সময় পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি প্রদান করতে পারবে।

আবেদনকারীকে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হবে। এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড সব সময়ের জন্য প্রার্থীকে সংরক্ষণ করতে হবে। প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ অফেরতযোগ্য সার্ভিস চার্জসহ ৭০০ টাকা যেকোনো টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে যথাসময়ে প্রেরণ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here