‘সুযোগ পেলে কোহলিকে দলে নিতাম’

ডেস্ক রিপোর্ট : একই মঞ্চে বসে আছেন বিশ্বকাপের ১০ অধিনায়ক। সবার লক্ষ্য, উদ্দেশ্য, চাওয়া নিয়েই জমে উঠেছে অনুষ্ঠান। এর মধ্যেই উপস্থাপক করে বসলেন এক মজার প্রশ্ন। সুযোগ থাকলে অন্য দল থেকে কাকে নিজের দলে টানতে চাইতেন?

মঞ্চে একই সোফায় বসে আছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। অন্যান্য অধিনায়কের মতোই দলের অবস্থা, পরিকল্পনা, স্বপ্ন অনেক কিছু নিয়েই কথা বললেন বাংলাদেশ অধিনায়ক। জানিয়ে দিলেন আসরের শুরুর দিকেই বেশি নজর রাখছেন।

এর মধ্যেই এলো ১০ অধিনায়কের উদ্দেশে এক মজার প্রশ্ন। সুযোগ থাকলে অন্য দল থেকে কাকে নিজের দলে টানতে চাইতেন? বেশিরভাগ অধিনায়কই জানান তাদের পছন্দের ক্রিকেটাররের নাম তবে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ও আফগান অধিনায়ক গুলবাদিন নাইব কৌশলে এড়িয়ে গেলেন প্রশ্ন।

বাংলাদেশ অধিনায়ক কোনো ভনিতা না করেই জানালেন, সুযোগ থাকলে তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলিকে দলে নিতেন। কেন নিতেন সেই যুক্তির পক্ষে মাশরাফি বলেন, ‘আমি কোহলিকেই নিতে চাইতাম। সে সময়ের সেরা ব্যাটসম্যান। চাপের মুখে তার সামলানোর ক্ষমতা অসাধারণ।’

এ সময় কোহলির মুখে স্ফিত হাসিও দেখা যায়। তবে কোহলিকে চাইলেও নিজের দলের প্রতি পূর্ণ বিশ্বাস আছে তা জানাতে ভুললেন না মাশরাফি। বলেন, ‘আমাদের দলে দারুণ সব ক্রিকেটার আছে। বেশ কজন সিনিয়র ক্রিকেটারের পাশাপাশি তরুণেরাও উঠে আসছে।

যারা দারুণ ক্রিকেট খেলছে। অভিজ্ঞতা আর তারুণ্য মিলিয়ে দারুণ মিশেল আছে আমাদের দলে। আয়ারল্যান্ডে হয়ে যাওয়া গত সিরিজেও সবাই ভালো খেলেছে। আশা করছি বিশ্বকাপটাও ভালোভাবে শুরু করতে পারব। ২ জুন ফাফের (ডুপ্লেসিস) দলের বিপক্ষেই তো আমাদের শুরু। আশা করছি ভালো শুরুই হবে।’

কোহলি জানালেন, তার পছন্দ দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে তবে তিনি অবসরে থাকায় ডু প্লেসিসকেই পছন্দ তার। স্বাগতিক ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান বললেন, সাবেক অজি ক্রিকেটার রিকি পন্টিংয়ের নাম।

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ এক কথায় জানান, তিনি নিতেন জস বাটলারকে। অস্ট্রেলীয় অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, তিনি চান কাগিসো রাবাদাকে। রাবাদার মতো খেলোয়াড় শুধু বল হাতে নয়, দলেও কতটা ‘এনার্জি’ নিয়ে আসে। প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি বলেছেন জসপ্রীত বুমরা ও রশীদ খানের কথা।

লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে বলেছেন, তিনি নিতেন বেন স্টোকসকে। আর নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন রশীদ খানের কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here