সদ্যসমাপ্ত হিসাব বছরে এসিআইয়ের বিক্রয় প্রবৃদ্ধি ১৮ শতাংশ

স্টাফ রিপোর্টার: নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে গত বছরও ব্যবসায় ভালো করেছে অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই) লিমিটেড, এ সময়ে কোম্পানিটির বিক্রয় প্রবৃদ্ধি হয়েছে ১৮ শতাংশ। ধারাবাহিক প্রবৃদ্ধিতে  শেয়ারহোল্ডারদের ভালো লভ্যাংশও দিয়েছে কোম্পানিটি। গতকাল রাজধানীর অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত কোম্পানিটির ৪৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বক্তব্যে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা।

তিনি আরো বলেন, সদ্যসমাপ্ত ২০১৭-২০১৮ হিসাব বছরে দীর্ঘমেয়াদি বন্যার প্রভাবসহ প্রতিকূল অর্থনৈতিক পরিবেশ ব্যবসায় বিরূপ প্রভাব ফেলেছে। তা সত্ত্বেও গত বছরে এসিআই লিমিটেড ৫ হাজার ৬১২ কোটি টাকার বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জন করেছে, যা গত বছরের তুলনায় ১৮ শতাংশ বেশি। এসিআই তার জ্ঞান, প্রযুক্তি ও দক্ষতা ব্যবহারের মাধ্যমে মানুষের জীবনমান উন্নয়নে অঙ্গীকারবদ্ধ।

এজিএমে ৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী ও নিরীক্ষা প্রতিবেদনসহ পরিচালকদের প্রতিবেদন অনুমোদিত হয়। এ সময় শেয়ারহোল্ডাররা সমাপ্ত হিসাব বছরের জন্য ১১৫ শতাংশ নগদ ও ৩ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেন।

২০১৮ হিসাব বছরে এসিআই লিমিটেডের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১০ টাকা ৭৩ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২২৯ টাকা ৮৬ পয়সা। এ বছর অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা থেকে ১৫০ কোটি টাকা করার প্রক্রিয়াও এগিয়ে নিচ্ছে কোম্পানি কর্তৃপক্ষ। এসিআই লিমিটেডের লভ্যাংশ ও এজিএমের রেকর্ড ডেট ছিল ১৫ নভেম্বর।

এজিএমে আরো উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান এম আনিস উদ্ দৌলা, পরিচালক সুস্মিতা আনিস ও ওয়ালিউর রহমান ভুঁইয়া, স্বতন্ত্র পরিচালক কামরান তানভীরুর রহমান ও আদিল হোসাইন এবং কোম্পানি সচিব মোহাম্মদ মুস্তাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা ও শেয়ারহোল্ডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here