রিয়াদ-ইমরুলে আফগানিস্তারে টার্গেট ২৫০ রানের

স্টাফ রিপোর্টার: আবুধাবির শেখ জয়েদ স্টেডিয়াম,মাহমুদউল্লাহ রিয়াদের ৭৪ ও ইমরুল কায়েসের ৭২ রানের অপরাজিত দায়িত্বশীল ব্যাটিংয়ে আফগানিস্তানের বিপক্ষে ২৪৯ রান করেছে বাংলাদেশ। মাত্র ৮৭ রানে পাঁচ উইকেট হারানো বাংলাদেশকে লড়াই করার মতো স্কোর গড়ে দেন এই দুই ব্যাটসম্যান। রিয়াদ আউট হলেও অপরাজিত ছিলেন ইমরুল।
রবিবার এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। মাত্র ১৮ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপে পড়েছিল মাশরাফি বাহিনী।
সেখান থেকে লিটন দাস ও মুশফিকুর রহিম দলকে টেনে তুলছিলেন। তবে বেশিদূর যেতে পারেননি। ১৯তম ওভারে এসে পাল্টে যায় চিত্র। ৬ রানের মধ্যে তিন উইকেট হারায় বাংলাদেশ।
দলীয় ৮১ রানে রশিদ খানের বলে ক্যাচ তুলে দেন লিটন। এরপর মাঠে নেমে একই ওভারের শেষ বলে রান আউট হয়ে যান সাকিব। দলীয় ৮৭ রানে ২১তম ওভারে এসে ফের রান আউটের শিকার হন মুশফিক।
চরম বিপর্যস্ত অবস্থায় ষষ্ঠ উইকেটে জুটি বাঁধেন ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদ। সেখান থেকে ১২৮ রানের দুর্দান্ত এক জুটি গড়েন এ দুজন। ৮১ বল থেকে তিনটি চার ও দুটি ছক্কার মারে  রান করে আউট হয়েছেন। তবে ৮৯ বলে ছয়টি চারের মারে ইমরুল ছিলেন। পরে মাশরাফি ও মিরাজ মাঠে নেমে আফগানিস্তানকে ২৫০ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় বাংলাদেশ।
সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ ও আফগানিস্তান উভয়ে প্রথম ম্যাচে হেরেছে। তাই এই ম্যাচে যারা হেরে যাবে তাদের বিদায়ও প্রায় নিশ্চিত হয়ে যাবে।
স্কোরকার্ড দেখুন নিচে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here