ভুটানের বিপক্ষে বৃহস্পতিবার মাঠে নামবে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট : বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামী ১০ অক্টোবর কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ভুটানের বিপক্ষে দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে জেমি ডে’র দল। তবে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের সঙ্গে ম্যাচ খেলে প্রস্তুতি কেমন হবে তা নিয়ে হয়তো প্রশ্ন থেকে যায়। কিন্তু কাতারের বিপক্ষে ম্যাচের কথা চিন্তা করেই রণকৌশল সাজাবেন কোচ জেমি ডে।

ম্যাচের আগের দিন প্রস্তুতি সেরে নিয়েছে লাল-সবুজের দলটি। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচও জিততে চায় বাংলাদেশ। তবে এই ম্যাচ দিয়েই কাতারে জন্য চূড়ান্ত প্রস্তুত হতে চান প্রধান কোচ। কাতারের বিপক্ষে ম্যাচের কথা মাথায় রেখই একাদশ সাজানোর ইঙ্গিত কোচের।

তিনি বলেন, ‘আমার লক্ষ্য এখন কাদের নিয়ে একাদশ সাজাবো। আরিফ-মতিনদের পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে। আমার পরিকল্পনায় কোনো পরিবর্তন আনছি না। মাঠের কন্ডিশন অনুযায়ী আমাদের ডিল করতে হবে। এই ম্যাচ দিয়েই আমরা কাতারের জন্য প্রস্তুত হবো। সেট পিস নিয়ে কাজ করছি আমি। তবে আক্রমণের চিন্তা থেকেই মাঠে নামবো।’

বৃষ্টির কারণে বেহাল মাঠে কাতারের বিপক্ষে বাংলাদেশ কোনো রকম সুবিধা পাবে কি না এমন প্রশ্নে জেমি ডে বলেন, ‘কাতার আমাদের থেকে অনেক ভালো দল এবং আমাদের থেকে এগিয়ে। মাঠের এমন অবস্থা থাকলে ড্রিবলিং কিংবা পাসে একটু সমস্যা হবে ওদের। যোগ্যতার বিচারে কিন্তু ওদের ফুটবলাররা আমাদের চেয়ে এগিয়ে। ম্যাচ জেতা আমাদের জন্য কঠিন। আমরা চেষ্টা করবো জেতার জন্য। তারা এশিয়ান কাপ চ্যাম্পিয়ন এবং বিশ্বকাপের আয়োজক দেশ। আমরা যতটুকু পারবো করার চেষ্টা করবো।’

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের সঙ্গে দ্বিতীয় ও শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here