বিশ্বকাপের আগে প্রস্তুতিটা মোটেও ভালো হলো না টাইগারদের

ডেস্ক রিপোর্ট : বিশ্বকাপ শুরুর আগে দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রস্তুতিটা মোটেও ভালো হলো না। ভারতের কাছে ৯৫ রানে বড় ব্যবধানে হেরেছে মাশরাফি বাহিনী। সোফিয়া গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩৫৯ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ২৬২ রানে অলআউট হয় বাংলাদেশ।

ভারতের ছুড়ে দেওয়া ৩৬০ রানের বিশাল টার্গেটে শুরুটা বেশ ভালোই করেছিলেন দুই টাইগার ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। কিন্তু দলীয় ৪৯ রানে বুমরাহ’র বল ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক দীনেশ কার্তিকের গ্ল্যাভসে জমা হলে সম্পন্ন হয় সৌম্য’র ২৫ রানের ইনিংস।

সৌম্য বিদায় নেওয়ার পর ক্রিজে আসেন সাকিব। কিন্তু বুমরাহ’র করা পরের বলেই ইয়র্কারে পরাস্ত হয়ে বোল্ড হয়ে ফিরেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এরপর তৃতীয় উইকেটে ১২০ রান যোগ করেন লিটন ও মুশফিক। অর্ধশতক তুলে নেন তারা। দলীয় ১৬৯ রানের মাথায় ৭৩ রান করে আউট হন লিটন। পরের বলেই আউট হন মিঠুন।

ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হননি মাহমুদুল্লাহ। ৯ রান করে বিদায় নেন তিনি।  দ্রুত রান তুলতে গিয়ে সেঞ্চুরি মিস করেন মুশফিক। দলীয়  ২১৬ রানে ব্যক্তিগত ৯০ রানে কুলদ্বীপ যাদবের বলে আউট হন তিনি।

মোসাদ্দেক হোসেন আউট হন পরের বলেই। ততক্ষণে ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা। সম্পন্ন পর্যন্ত ২৬২ রানে অলআউট হয় বাংলাদেশ। ভারতের চাহাল ও যাদব ৩টি, বুমরাহ ২টি এবং রবীন্দ্র জাদেজা ১টি উইকেট নেন।

এর আগে কার্ডিফের এই প্রস্তুতিমূলক ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুল ও মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান সংগ্রহ করে ভারত।

বল হাতে বাংলাদেশের পেসার রুবেল হোসেন ৮ ওভারে ৬২ রান খরচে নেন ২ উইকেট। সমান ২ উইকেট নিয়েছেন স্পিনার সাকিবও। তবে ৬ ওভার হাত ঘুরিয়ে ৫৮ রান খরচ করেছেন তিনি। মোস্তাফিজুর রহমান ৮ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ১ উইকেট নিয়েছেন পার্ট-টাইম স্পিনার সাব্বির হোসেনও।

অধিনায়ক মাশরাফি ৬ ওভারে ২৩ রান খরচে উইকেট শূন্য ছিলেন। ৬ ওভার বল করে ২৭ রানে ১ উইকেট নিয়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

তবে প্রস্তুতিমূলক ম্যাচ বলেই হয়তো ৪ পেসারের কেউই তাদের কোটা পূরণ করেননি। এতে মূল আসরের আগে ইনজুরি শঙ্কা আছে। ফলে পেস বান্ধব পিচেও স্পিনারদের দিয়ে বেশি ওভার করিয়েছেন মাশরাফি। এতে ভারতের রানের চাকায় বাঁধ দেওয়া সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here