প্রিমিয়ার সিমেন্টের ২৫.৭০ শতাংশ শেয়ার উদ্যোক্তা-পরিচালকদের বিক্রয়

স্টাফ রিপোর্টার: প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের কমছে উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার, বাড়ছে সাধারণ বিনিয়োগকারীদের অংশ। ২০১৩ সাল থেকে পুঁজিবাজারে তালিকাভূক্ত প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের ২০১৭ সালের ক্লোজিং ডে থেকে নভেম্বরের ৩০ তারিখ পর্যন্ত ২৫.৭০ শতাংশ শেয়ার  উদ্যোক্তা-পরিচালকরা বিক্রয় করেছেন । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ার হোল্ডিং প্যার্টনে মোট শেয়ারের ৫৫.১৩ শতাংশ কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে, যা  ২০১৭ সালের ক্লোজিং ডেতে ছিল ৮০.৮৩ শতাংশ। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে  ১৭.০০ শতাংশ, যা গত অক্টোম্বর মাসে  ছিল ১৭.১৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের  কাছে ২৭.৮৬  শতাংশ শেয়ার। যা গত অক্টোম্বর মাসে ছিল ২৭.৭০ শতাংশ। বিস্তারিত দেখুন লিংকটিতে ক্লিক করে।

২০১৬ সালের ক্লোজিং ডে থেকে নভেম্বরের ৩০ তারিখ পর্যন্ত হিসেব করলে ৩০.৯৬ শতাংশ শেয়ার বিক্রয় করেছে উদ্যোক্তা-পরিচালকরা। উদ্যোক্তা-পরিচালকরা উচ্চ দামে শেয়ার বিক্রয় করলেও বর্তমানে শেয়ারটির দাম ২০১৬ বা ২০১৭ সালের তুলনায় বেশ কমে গেছে। কমেছে লভ্যাংশ প্রদানের হার ও ইপিএস।

সম্প্রতি চট্টগ্রাম শহরে অবস্থিত চিটাগাং ক্লাব লিমিটেড মিলনায়তনে কোম্পানিটির ১৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম)  কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিরুল হক কোম্পানিটির উৎপাদন ক্ষমতা দ্বিগুণ করার ঘোষণা দিয়েছেন।

বর্তমানে দৈনিক ৭ হাজার টন সিমেন্ট উৎপাদন করে কোম্পানিটি। সম্প্রসারণের পর এটি বেড়ে ১৫ হাজার টনে উন্নীত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here