পুঁজিবাজারের ৬ সিএস হলেন আইসিএসবির কাউন্সিলর

স্টাফ রিপোর্টার : ৬ কোম্পানির সেক্রেটারি (সিএস) ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এরা আগামী ৩ বছর দায়িত্ব পালন করবেন। আইসিএসবি সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, গত শনিবার, ২৭ সেপ্টেম্বর আইসিএসবি’র ৪তম কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ৫১০ জন ভোটারের মধ্যে ৪২৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নানা কারণে ৩টি ভোট বাতিল হয়।

নির্বাচনে ভোটাররা ১৩ জন কাউন্সিলর সদস্য নির্বাচন করেন। নির্বাচিতদের মধ্যে ৬জন হলেন পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানির সেক্রেটারি।

আইসিএসবিতে পুঁজিবাজারের ৬ প্রতিনিধি:

আইসিএসবির নির্বাচনে নির্বাচিত কোম্পানি সচিবরা হলেন সংগঠনের বর্তমান প্রেসিডেন্ট ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালক ও কোম্পানি সচিব মোহাম্মদ সানাউল্লাহ, এফসিএস; সংগঠনের সাবেক সভাপতি ও বেক্সিমকোর গ্রুপ কোম্পানি সেক্রেটারি  মোহাম্মদ আসাদ উল্লাহ,এফসিএস; বসুন্ধরা গ্রুপের গ্রুপ কোম্পানি সেক্রেটারি এম নাসীমুল হাই,এফসিএস ( এই গ্রুপের মেঘনা সিমেন্ট ও বসুন্ধরা পেপার মিলস পুঁজিবাজারে তালিকাভুক্ত); ইস্টার্ন হাউজিংয়ের কোম্পানি সচিব সেলিম আহমেদ,এফসিএস; ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস (ব্র্যান্ড নাম ওয়েস্টিন হোটেল) এর কোম্পানি সচিব মো. শরিফ হাসান,এফসিএস এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো’র (বিএটি) কোম্পানি সচিব মো. আজিজুর রহমান,এফসিএস ।

এছাড়া নির্বাচিত অন্য কাউন্সিলররা হলেন:- মোহাম্মদ বুল হাসান এফসিএস, মুজাফ্ফর আহমেদ এফসিএস, মো. শফিকুল আলম এফসিএস, আখতার মতিন চৌধুরী এফসিএস, ইতরাত হোসাইন এফসিএস, মো. সেলিম রেজা এফসিএস, মোহাম্মদ নুরুল আলম এফসিএস।

উল্লেখ, ১৮ জন সদস্য নিয়ে আইসিএসবির কাউন্সিল গঠিত। নির্বাচিত ১৩ সদস্যের বাইরে এতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার ৫ জন মনোনীত প্রতিনিধি থাকেন। এগুলো হচ্ছে- অর্থমন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, আইন ও বিচার মন্ত্রণালয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং রেজিস্টার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস। কাউন্সিলরদের ভোটে তাদের মধ্য থেকে সংগঠনের প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট ও ট্রেজারার নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here