পুঁজিবাজারের তত্ত্বাবধানে অর্থমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরিজিৎ চৌধুরী

স্টাফ রিপোর্টার : অর্থমন্ত্রনালয়ের বিভিন্ন অনুবিভাগ, অধিশাখা, শাখা ও অন্যান্য কার্যক্রমের দায়িত্ব অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিবসহ বিভিন্ন পর্যায়ের কর্মরত কর্মকর্তাদের ওপর দেওয়া হয়েছে।এক্ষেত্রে পুঁজিবাজারের তত্ত্বাবধানে থাকবেন অর্থমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব অরিজিৎ চৌধুরী। তার বিকল্প হিসেবে দায়িত্ব পালন করবেন অর্থমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব এ.বি.এম রুহুল আজাদ।

বুধবার, ১৬ অক্টোবর অর্থমন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, প্রশাসন ও কল্যাণ শাখার উপ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত অফিস আদেশ দেওয়া হয়েছে। অর্থমন্ত্রনালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, পুঁজিবাজারের তত্ত্বাবধানে থাকার পাশাপাশি বাণিজ্যিক ব্যাংক, প্রকল্প ব্যবস্থাপনা, সামাজিক নিরাপত্তা কৌশল, আইসিটি সেল ও লাইব্রেরী এবং আর্থিক প্রতিষ্ঠান দেখভালের দায়িত্ব পালন করবেন অরিজিৎ চৌধুরী। তার বিকল্প হিসেবে এসব বিভাগের দায়িত্ব পালন করবেন এ.বি.এম রুহুল আজাদ।

এছাড়া এ.বি.এম রুহুল আজাদ প্রশাসন ও সমন্বয়, কেন্দ্রীয় ব্যাংক, লিটিগেশন, অব্যাংক আর্থিক প্রতিষ্ঠান (লিজিং কোম্পানি) এবং বার্ষিক সম্পাদন চুক্তির তত্ত্বাবধান করবেন। তার বিকল্প হিসেবে দায়িত্ব পালন করবেন অরিজিৎ চৌধুরী।

এদিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, বিআইসিএম, এক্সচেঞ্জ ও আইসিবি’র দেখভালের দায়িত্ব পেয়েছেন যুগ্মসচিব বেগম মাকসুদা নূর। তার বিকল্প হিসেবে দায়িত্ব পালন করবেন অর্থমন্ত্রনালয়ের আরেক যুগ্মসচিব বেগম কামরুন নাহার সিদ্দীকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here