দর পতনের শীর্ষে মেঘনা পেট

স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই)রবিবার (১৪,অক্টোবর) ১০ শতাংশ বা ১ টাকা ৫০ পয়সা শেয়ার প্রতি দাম কমে দাম কমার শীর্ষে (টপটেন লুজার) উঠে এসেছে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লি.। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে ।

ডিএসই সূত্র অনুযায়ী,১৪,অক্টোবর শেয়ারটি সর্বশেষ ১৩ টাকা ৫০ পয়সা দামে লেনদেন হয়। এদিন কোম্পানিটি ২২৯ ট্রেডে ১ লাখ ৩১ হাজার ৫৭৮ টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ১৭ লক্ষ টাকা।

ডিএসইতে কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ১৩ টাকা ৫০ পয়সা থেকে ১৪ টাকা ৯০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ৯ টাকা ৮০ পয়সা ও সর্বোচ্চ ৩৪ টাকা ৭০ পয়সা।

লুজারে ৯.৯৬ শতাংশ বা ১৯ টাকা ৫০ পয়সা শেয়ার প্রতি দাম কমে দ্বিতীয় স্থানে রয়েছে লিগাসি ফুটওয়ার লি.।কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ৩৪০ টাকা ৯০ পয়সা থেকে ৩৭৯ টাকা ০০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ১৭৬ টাকা ২০ পয়সা ও সর্বোচ্চ ১৯৫ টাকা ৭০ পয়সা।

ডিএসই

লুজারে ৮.৭০ শতাংশ বা ১ টাকা ৩০ পয়সা শেয়ার প্রতি দাম কমে তৃতীয় স্থানে রয়েছেমেঘনা কনডেন্সড মিল্ক ইন্ডাস্ট্রিজ লি.। কোম্পানিটির সর্বশেষ বাজারমূল্য ২০ টাকা ৭০ পয়সা থেকে ২৩ টাকা ৩০ পয়সায় মধ্যে উঠানামা করছে। গত এক বছরে ডিএসইতে এর সর্বনিম্ন দর ছিল ১১ টাকা ৮০ পয়সা ও সর্বোচ্চ ৪০ টাকা ৫০ পয়সা।

লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো,ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লি., সোনারগাঁ টেক্সটাইল লি.,জুট স্পিনার্স লি., ইস্টার্ন হাউজিং লি.,আর্গন ডেনিমস্‌ লিমিটেড,বাংলাদেশ অটোকারস লি., সমতা লেদার কমপ্লেক্স লি.।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here