জিপিএইচ ইস্পাতের সর্বাধুনিক প্রযুক্তির ইস্পাত প্লান্টে উৎপাদন শুরুর ডেটলাইন

স্টাফ রিপোর্টার:  জিপিএইচ ইস্পাত লিমিটেডের দেশে সর্বাধুনিক প্রযুক্তির ইস্পাত প্লান্টে উৎপাদন শুরু করবে ২০১৯ সালের প্রথমার্ধে। গতকাল চট্টগ্রামের চিটাগং ক্লাবে অনুষ্ঠিত ১২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম শেয়ারহোল্ডারদেরকে এ তথ্য জানান।  ব্যবসায়িক চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে ব্যয় নিয়ন্ত্রণ, পণ্যের মান নিয়ন্ত্রণ ও গ্রাহকসেবায় ধারাবাহিক উন্নতি, আন্তঃপ্রাতিষ্ঠানিক সমন্বিত গবেষণা জোরদার করা এবং নিখুঁত সাপ্লাই ও ভ্যালু চেইন গড়ে তোলার পদক্ষেপ নিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

তিনি আরো বলেন, বাংলাদেশের ইস্পাত শিল্পকে নতুন এক উচ্চতায় নিয়ে যাবে নির্মাণাধীন সর্বাধুনিক প্লান্টটি।

এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানিটির পর্ষদ চেয়ারম্যান মো. আলমগীর কবির। শেয়ারহোল্ডারদের তিনি বলেন, জিপিএইচ ইস্পাত লিমিটেড উদ্ভাবনী ধারণায় বিশ্বাস করে এবং সব সময় তা কার্যকর করার চেষ্টা করে।তিনি কোম্পানির  প্রাতিষ্ঠানিক মূল্যবোধ ও প্রাতিষ্ঠানিক বিশ্বাসগুলো তুলে ধরেন। জিপিএইচ ইস্পাত এর মূল ব্যবসার শেকড়কে আরো গভীরে নিয়ে যাওয়ার পাশাপাশি দেশের ইস্পাত সংশ্লিষ্ট প্রান্তিক শিল্পগুলোর সুস্থ বিকাশ ও সুসংহতকরণে কাজ করে যাচ্ছে।

এজিএমে শেয়ারহোল্ডাররা কোম্পানির সার্বিক কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে আগামীতে এর ধারাবাহিকতা অব্যাহত রেখে আরো বেশি লভ্যাংশ দেয়ার অনুরোধ করেন। ২০১৭-১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডার পাশাপাশি তারা ১০ শতাংশ বোনাস শেয়ারের প্রস্তাব অনুমোদন করেন।

সভায় কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল, স্বতন্ত্র পরিচালক এমএ মালেক, বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন। অভ্যন্তরীণ নিরীক্ষা উপদেষ্টা আরাফাত কামাল এফসিএ, প্রধান অর্থ কর্মকর্তা এইচএম আশরাফ উজ জামান এফসিএ,  গ্রুপের নির্বাহী পরিচালক ও কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক এফসিএমএ, সহ কোম্পানির শীর্ষ কর্মকর্তাও সভায় অংশ নেন।

৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৭ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৮৩ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৮৯ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here