জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই

ডেস্ক রিপোর্ট: জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই (ইন্না লিল্লাহি…) বৃহস্পতিবার সকালে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়ায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসার জন্য অানলে চিকিৎসকেরা সকাল ১০টায় তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর।

খবরটি নিশ্চিত করেছেন আইয়ুব বাচ্চুর ঘনিষ্ঠজন ও এলআরবি’র সদস্য শামীম। তিনি মিডিয়াকে বলেন, ‘বৃহস্পতিবার সকালে মস্তিষ্কে রক্তক্ষরণ হয় আইয়ুব বাচ্চুর। হাসপাতালে আনার পরপরই তিনি মারা যান।’

আরো জানা যায়, গতকাল রংপুরে কনসার্ট ছিল তাঁর। সকালেই বাড়ি ফেরেন তিনি। তখনই মস্কিষ্কে রক্তক্ষরণ হয় এই সঙ্গীতশিল্পীর। অচেতন অবস্থায় হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের পক্ষ থেকে জানা যায়, তিনি কিছুদিন আগেও চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গায়ক, লিড-গিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী। এলআরবি ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল বাচ্চু বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন।

সঙ্গীতজগতে তাঁর যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে ১৯৭৮ সালে। অত্যন্ত গুণী এই শিল্পী তাঁর শ্রোতা-ভক্তদের কাছে এবি নামেও পরিচিত। তাঁর ডাক নাম রবিন। মূলত রক ঘরানার কণ্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সঙ্গীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here