চামড়া শিল্পনগরীর বর্জ্য শোধনাগার ব্যবস্থাপনা কোম্পানি গঠন করা হচ্ছে

স্টাফ রিপোর্টার : সাভার চামড়া শিল্পনগরীর কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি) পরিচালনার জন্য একটি ব্যবস্থাপনা কোম্পানি (ঢাকা ট্যানারি ইন্ডাস্ট্রিয়াল এস্টেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড) গঠন করা হচ্ছে। এটি নিবন্ধনের জন্য আবেদন করতে ২৬ মের মধ্যে শিল্প মন্ত্রণালয়ে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে যেসব ট্যানারি মালিক প্রয়োজনীয় কাগজপত্র পাঠাবেন, তাদের সদস্য করে কোম্পানিটি গঠন করা হবে।

বৃহস্পতিবার, ২৩ মে শিল্প মন্ত্রণালয়ের সভাকক্ষে সাভার চামড়া শিল্পনগরীর সার্বিক বিষয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে চামড়াশিল্প-সংশ্লিষ্ট সংগঠন ও স্টেকহোল্ডারদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প সচিব আবদুল হালিম, অতিরিক্ত সচিব বেগম পরাগ, বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এলএফএমইএবি’র চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, বিএফএলএলএফইএ’র চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মাহিন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, চামড়া শিল্পনগরীর প্রতি বর্গফুট জায়গা উন্নয়নের জন্য সরকারের এক হাজার ৭০০ টাকা খরচ হলেও উদ্যোক্তাদের স্বার্থ বিবেচনা করে তা প্রতি বর্গফুট ৪৭১ টাকা নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here