ঘোমটা নিষিদ্ধের দাবি করায় জাভেদ আখতারকে শিব সেনাদের হুমকি

স্টাফ রিপোর্টার : সম্প্রতি ভয়াবহ আইএস হানার পর বোরখা নিষিদ্ধ করেছে শ্রীলংকা। দেশটির এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ভারতেও বোরখা নিষিদ্ধ করার দাবি উঠেছে। আর এই দাবিতে সরব হয়ে উঠেছেন হিন্দুত্ববাদীরা।

দেশের নিরাপত্তার জন্যেই মুসলিমদের এই পর্দা প্রথাকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছে ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা ঠাকুর। তার সঙ্গে সুর মিলিয়েছেন শিব সেনার একটি শাখাও।

এই দাবির ভিত্তিতে মুখ খুললেন বলিউডের খ্যাতনামা গীতিকবি জাভেদ আখতার।

এ প্রসঙ্গে তিনি বলেন, আইনি প্রক্রিয়ায় বোরখা পরা বন্ধ করা হলে রাজস্থানের মহিলারা যে ঘোমটা দেন তাও বন্ধ করা উচিত। বলছি না, আমি বোরখার পক্ষে। তবে বোরখা ও ঘোমটা দুটোর জন্যই একই আইন হওয়া উচিত।

জাভেদের এমন মন্তব্যে চটেছেন রাজস্থানের রাজপুত কর্ণী সেনার একটি শাখা। তাদের দাবি, বোরখা সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত, ঘোমটা নয়। তাই ঘোমটা নিয়ে এমন মন্তব্য করার জন্য তাকে তিন দিনের মধ্যে ক্ষমা চাইতে হবে। তা না হলে পরিণাম হবে ভয়াবহ। শুধু তাই না, ক্ষমা না চাইলে জাভেদের বাড়িতে ঢুকে হামলা চালানো হবে।

এর প্রতিক্রিয়ায় জাভেদ আখতার টুইটে বলেছেন, আমার বক্তব্য ভুলভাবে নেওয়া হয়েছে। হয়তো নিরাপত্তা সংক্রান্ত কারণে শ্রীলংকায় বোরখা নিষিদ্ধ হয়েছে। কিন্তু সত্যিকার অর্থে নারীমুক্তির জন্যই এই সিদ্ধান্ত জরুরি। সে জন্য বোরখা আর ঘোমটা দুটোই নিষিদ্ধ করা উচিত। কারণ মুখ ঢাকা আর বন্ধ রাখা একই বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here