এস আলম কোল্ড রোল্ড স্টিলসের ইপিএস বেড়ে ৫৫ পয়সা

স্টাফ রিপোর্টার : সর্বশেষ হিসাব বছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন করেছে এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেড। চলতি হিসাব বছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর) জন্য ৫৫ পয়সা ইপিএস দেখিয়েছে এস আলম স্টিলস, আগের বছর একই সময়ে যা ছিল ৫০ পয়সা।

শনিবার চট্টগ্রামের র‌্যাডিসন ব্লু হোটেলের মেজবান হলে এজিএমটি অনুষ্ঠিত হয়। সভায় ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডা অনুমোদন করেন এর শেয়ারহোল্ডাররা।

এস আলম স্টিলসের চেয়ারম্যান আব্দুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে কোম্পানির পরিচালক ওসমান গনি, মোহাম্মদ শাহা জাহান, হালিমা বেগম, মোহাম্মদ ইসহাক ও মনোতোষ চন্দ্র রায়, নির্বাহী পরিচালক (অর্থ) সুব্রত কুমার ভৌমিক, কোম্পানি সচিব গোলাম মোহাম্মদ ও প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) শিমুল নন্দীসহ শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্পন্সর পরিচালক হিসেবে আব্দুস সামাদকে পুনর্নির্বাচিত করা হয়। এছাড়া মোহাম্মদ শাহা জাহান প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী পরিচালক ও হালিমা বেগম বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ বিনিয়োগকারী পরিচালক নির্বাচিত হন।

অনুষ্ঠানে জানানো হয় ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির নিট পণ্য বিক্রি হয়েছে ২৪৫ কোটি ১০ লাখ টাকা। এ সময়ে কর-পরবর্তী মুনাফা হয়েছে ১০ কোটি ৬২ লাখ টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১১ টাকা।

এদিকে গতকাল পরিচালনা পর্ষদের সভায় চলতি হিসাব বছরের প্রথমার্ধের  (জুলাই-ডিসেম্বর) জন্য  ৫৫ পয়সা ইপিএস দেখিয়েছে এস আলম স্টিলস, আগের বছর একই সময়ে যা ছিল ৫০ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ১০ পয়সায়।

চট্টগ্রামভিত্তিক শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের ইস্পাত কোম্পানিটি শেয়ারবাজারে আসে ২০০৬ সালে। বর্তমানে এর অনুমোদিত মূলধন ৩৫০ কোটি ও পরিশোধিত মূলধন ৯৮ কোটি ৩৭ লাখ ১০ হাজার টাকা। রিজার্ভ ৪৯ কোটি ৪৬ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৪৮ দশমিক ৫ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৩০ দশমিক ৬৩ ও বাকি ২০ দশমিক ৮৭ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here