আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ গুরুত্বপূর্ণ মনে করছেন সাকিব

ডেস্ক রিপোর্ট : আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট খেলতে বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) মাঠে নামবে বাংলাদেশ। যদিও এই ম্যাচটি টেস্ট চ্যাম্পিয়নসশিপের মধ্যে পড়ছে না। তবু টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টেস্টটিকে গুরুত্ব দিয়েই দেখছেন। কেননা দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেটের কোনো দলই ভালো খবর দিচ্ছে না।

বিশ্বকাপে শেষ দিকের বাজে পারফরম্যান্সের পর শ্রীলঙ্কা সফরটিও খারাপ কেটেছিল বাংলাদেশের। এছাড়া জাতীয় দলের বাইরে ‘এ’ দল, ইমার্জিং দল, হাইপারফরম্যান্স দল, বিসিবির গঠিত দল কেউই সুখবর দিতে পারেনি। ফলে এক ধরনের অস্বস্তির মধ্যেই ক্রিকেট পাড়া দিন কাটাচ্ছে।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘বাংলাদেশ ক্রিকেটের সময়টা ভালো যাচ্ছে না। হাইপারফরম্যান্স দল, ‘এ’ দল—কোথাও আমরা খুব একটা ভালো করতে পারেনি। শুধু অনূর্ধ্ব-১৯ ইংল্যান্ডে ফাইনাল (ত্রিদেশীয় সিরিজে) খেলেছে। এই টেস্ট আমাদের কাছে তাই খুব গুরুত্বপূর্ণ, খুব ভালো ভাবে জিতলে অনেক কিছু আবার স্বাভাবিক হতে শুরু করবে।’

এদিকে গত ডিসেম্বরের পর আর কোনো টেস্ট খেলা হয়নি সাকিবের। তাই বিশ্বসেরা অলরাউন্ডারের র‌্যাংকিং থেকে তিনে নেমে গেছেন এই বাঁহাতি তারকা। গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার শীর্ষস্থান দখল করেন। আর ক’দিন আগে অ্যাশেজে দারুণ করে সাকিবকে তিনে নামিয়ে দ্বিতীয়স্থানে উঠে যান ইংল্যান্ডের বেন স্টোকস। যদিও দলীয় পারর্ফম ছাড়া ব্যক্তিগত ব্যাপার নিয়ে কখনোই চিন্তা করেন না সাকিব।

সাকিব আরও বলেন, ‘দলের জয়ের পেছনে কতটা অবদান রাখতে পারি এই জিনিসই সবচেয়ে বেশি কাজ করে। সেটি যদি বেশি রাখতে পারি, স্বাভাবিকভাবেই র‌্যাঙ্কিং তার জায়গাটা আপনা আপনি করে নেবে। এই কারণেই আমার র‌্যাঙ্কিং নিয়ে চিন্তা করতে হয় না।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার সকাল ১০টায় টেস্টের প্রথম দিনের খেলা শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here