আগামীকাল নাহির অ্যালুমিনিয়াম ফলস সেলিংয়ের বাণিজ্যিক উৎপাদন শুরু

NAHEEACP

স্টাফ রিপোর্টার: আগামীকাল মঙ্গলবার নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল ‘অ্যালুমিনিয়াম ফলস সেলিং’ এর বাণিজ্যিক উৎপাদন শুরু হবে । এজন্য কোম্পানিটি কারখানায় নতুন মেশিন স্থাপনের কাজ সম্পন্ন করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, অ্যালুমিনিয়াম ফলস সেলিং উৎপাদনের মাধ্যমে কোম্পানিটির বছরে প্রায় ৮৩ লাখ সিসি উৎপাদন ক্ষমতা বাড়বে। যার বাজার মূল্য হবে ৫০ কোটি টাকা।

কোম্পানিটি আশা করছে, এই নতুন পণ্য উৎপাদনের মাধ্যমে কোম্পানিটির বিদ্যমান রাজস্ব থেকে প্রায় ৩০ থেকে ৪০ শতাংশ রাজস্ব বাড়বে।

নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল ২০১৭ সালে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসে। কোম্পানিটি আইপিওর মাধ্যমে ১৫ কোটি টাকা উত্তোলন করে। ওই টাকা দিয়ে কোম্পানিটি মেয়াদী ঋণ পরিশোধ, নতুন ভবন নির্মাণ, নতুন প্রকল্প চালু ফলস সেলিং উৎপাদনের জন্য নতুন মেশিনারিজ কেনার কথা আইপিও প্রসপেক্টাসে উল্লেখ করেছিল।

ইতোমধ্যে কোম্পানিটি আইপিওর টাকা ও নিজস্ব অর্থ দিয়ে  ‘অ্যালুমিনিয়াম ফলস সেলিং’ উৎপাদনের জন্য মুলধনী যন্ত্রপাতি আমদানি করে কারখানায় স্থাপন করেছে।

নাহি অ্যালুমিনিয়াম প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৬৬ পয়সা।

গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৭২ পয়সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here